১৬ অক্টোবর, ২০১৯

Share this


নতুন ভোরের দিন।





১৫ তারিখের সিদ্ধান্ত অনুযায়ী এদিন কেন্দ্রীয় অডিটোরিয়ামে শপথ গ্রহণের পালা। সকাল থেকেই শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে ক্যাম্পাসে আসতে থাকে। গত ১১ অক্টোবর অডিটোরিয়ামের নিরাপত্তার দায়িত্ব শিক্ষার্থীদের উপর দেওয়া হলেও এদিন প্রশাসন পুলিশের সহায়তায় নিরাপত্তা নিশ্চিত করে।





এগারোটা থেকে অডিটোরিয়ামে শিক্ষক-শিক্ষার্থীরা প্রবেশ করতে শুরু করেন। বেলা বারোটার পর মাননীয় উপাচার্য উপস্থিত হলে শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হয়। শিক্ষার্থীদের পক্ষ থেকে অনুষ্ঠান সঞ্চালনা করেন ১৫ ব্যাচের নিরব আরেফিন। শপথবাক্য পাঠ করান ১৭ ব্যাচের রাফিয়া রিজওয়ানা।





প্রশাসনের পক্ষ থেকে মাননীয় উপাচার্য ড সাইফুল ইসলাম, ভারপ্রাপ্ত ছাত্রকল্যাণ পরিচালক ড আবদুল বাসিথ, এবং আবাসিক হলগুলোর প্রভোস্ট মহোদয়েরা ভবিষ্যতে যাতে আর বুয়েট ক্যাম্পাসে রাজনৈতিক সহিংসতার কারনে কাউকে জীবন হারাতে না হয় সেজন্য শপথ গ্রহণ করেন। সাধারণ শিক্ষকমন্ডলী উপস্থিত থেকে শপথপাঠ পর্যবেক্ষণ করেন।  





শপথপাঠের মাধ্যমে মাঠ পর্যায়ের আন্দোলনের ইতি টানে শিক্ষার্থীরা। কিন্তু খুনিদের স্থায়ী বহিষ্কার এবং র‍্যাগিং ও ছাত্ররাজনীতির নিষিদ্ধকল্পে পূর্ণাঙ্গ নীতিমালা প্রণয়নসহ কিছু দাবিতে একাডেমিক কার্যক্রম বর্জনের কর্মসূচি চলমান থাকে।





এছাড়া এদিন জোহরের নামাযের পর আবরারের পারলৌকিক শান্তি কামনায় বুয়েটের ইইই বিভাগ দোয়া মাহফিল আয়োজন করে, যেখানে ইইই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।